অদ্ভুত দুনিয়ার কুসংস্কার | Jemon Blog
ঢাকাশুক্রবার - ২৬ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

অদ্ভুত দুনিয়ার কুসংস্কার

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ২৬, ২০২১ ১০:০২ পূর্বাহ্ণ
Link Copied!

ad

অদ্ভুত দুনিয়া! এই দুনিয়াটা এমন একটা দুনিয়া যেখানে কেউ কারো আপন নয় সবাই সবাইকে ক্ষতি করার জন্যই সম্ভবত জন্ম নিয়েছে আপনার ভালো আমি দেখতে পারি না আবার আমার ভালো আপনি দেখতে পারেন না এভাবেই আমাদের সমাজ নিয়মিত এগিয়ে যাচ্ছে। সমাজে কেউ একজন প্রচুর টাকার অধিকারী হলে তাকে টেনে হেঁচড়ে কিভাবে নিচের দিকে নিয়ে আসা যায় সে লক্ষে আমাদের সমাজের মানুষগুলো নিয়মিত কাজ করে যাচ্ছে।

সমাজের মানুষগুলো অতিষ্ঠ হয়ে গেছে কিভাবে আরেকটা মানুষকে কষ্ট দেয়া যায় কিভাবে অন্য একটা বাঁড়া প্রতিবেশীকে সমাজ থেকে উৎখাত করে দেয়া যায় কিভাবে আমার জমির পাশে যার জমি রয়েছে তার জমিতে আমার জায়গা বাড়ানো যায় এভাবে মানুষের চিন্তাধারা দিন দিন আমাদের সমাজে বিফল ঘটছে।

আমাদের সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে কেবলমাত্র আমাদের মত যারা তরুণ-তরুণী রয়েছে তাদের অগ্রগতির প্রয়োজন আমাদের চেষ্টায় কেবলমাত্র আমাদের সমাজ সঠিক পথে চলতে পারে সঠিক পথে এগোতে পারে আমরা যদি চাই আমাদের সমাজকে সুন্দরভাবে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি। এই অদ্ভুত দুনিয়ার কুসংস্কার থেকে বের হবার জন্য আমাদের নিয়মিত সমাজকে পরিচর্যা করতে হবে যেমনটা আমাদের শরীরের পরিচর্চা আমরা করে থাকি অনুরূপভাবে আমাদের উচিত সমাজের পরিচর্যা করা যাতে আমাদের সমাজ এবং সমাজের মানুষ কোন ধরনের ঝামেলা অথবা ঝামেলার মুখে না পড়ে।

আরো পড়ুনঃ  ভালোবাসার শেষ পরিনতি

সমাজের মধ্যে অনেক ধরনের মানুষ রয়েছে যারা আমাদের সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যেতে নিয়মিত কাজ করে যাচ্ছে যারা চাচ্ছে না বাংলাদেশে এই সমাজ কি ভালো কোন অবস্থানে দাঁড়িয়ে থাকুক। আমাদের সমাজকে নিয়মিত ধ্বংসের জন্য কিছু মানুষ আমাদের এই সমাজ করে যাচ্ছে যারা চাচ্ছে না আমাদের এই দেশ এই সমাজ এই মানুষগুলো ভালো থাকুক।

ad

আমরা যদি দেশের সব মানুষ এক হয় দেশের সব মানুষের নিয়ত যদি এক থাকে তাহলে হয়তোবা আমরা আমাদের সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো হয়তো বা আমাদের প্রধানমন্ত্রী রাষ্ট্রপতি রাষ্ট্রপতি যেগুলো চাচ্ছে সেগুলো আমরা সমাজের মানুষই করে দিতে পারব। আমরা যদি এক হয় তাহলে সমাজ হবে আমাদের আমরা যদি সময়ের জন্য কাজ করি তাহলে সমাজ হবে আমাদের এটা আমাদের চিন্তা ধারা করতে হবে।

বাংলাদেশে অনেক মানুষ রয়েছে যারা একাত্তরে আমাদের ভালো চাই নি এবং আজও তারা আমাদের ভালো চাচ্ছে না। যারা আমাদের দেশকে অন্য দেশের কাছে বিক্রির পরিকল্পনা করছে তারা আমাদের দেশের জন্য সম্পূর্ণ না তারা আমাদের ভালোর জন্য কাজ করছে না করবে না এটাই তো স্বাভাবিক। আমাদের দেশের জন্য খুব কম সংখ্যক মানুষ কাজ করছে খুব কম সংখ্যক মানুষ আমাদের ভালো যাচ্ছে তারা চাচ্ছে আমাদের দেশ এগিয়ে যাক তারা চাচ্ছে আমরা ভাল থাকি আমাদের দেশ ভালো থাকুক আমাদের প্রধানমন্ত্রীর চাচ্ছে আমরা ভাল থাকি আমাদের দেশ ভালো থাকুক আমাদের সমাজ ভালোর দিকে এগিয়ে যাক কিন্তু অন্য অন্য মানুষ চাচ্ছে না এটা।

আরো পড়ুনঃ  ত্বক ফর্সা করার উপায়

সমাজকে নিয়মিত আপডেট করতে হবে আমাদের মধ্যে নিয়মিত আপডেট গুলো প্রকাশ করতে হবে যাতে মানুষ খেয়ে পড়ে বেঁচে থাকতে পারে সে লক্ষ্যে আমাদের কাজ করতে হবে যাতে করে মানুষ ভালোভাবে চলাফেরা করতে পারে মানুষের ক্ষতি না করে সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে কিন্তু এগুলো আমাদের দেশে কই হচ্ছে আমাদের দেশে হচ্ছে উল্টোটা মানুষ ভালো থাকলে তাকে খারাপ বানানোর চেষ্টা চলছে অনিয়মিত।

নিয়মিত চলছে মানুষকে নিচের দিকে টেনে হেঁচড়ে নিয়ে আসার পরিকল্পনা মানুষ যত ভালো থাকুক না কেন তাকে টেনে হেঁচড়ে নিচের দিকে নিয়ে আসার পরিকল্পনা করছে সমাজের কিছু সংখ্যক লোক তারা চাচ্ছে না আমাদের সমাজ থেকে কোন মানুষ ভালো কোন অবস্থানে যাক কোন মানুষ ভালো কোন অবস্থানে গিয়ে ভালো কিছু করুক দেশের জন্য।

আমাদের সমাজের প্রত্যেকটা মানুষের উচিত সমাজের জন্য নতুন কিছু করা সমাজের জন্য ভালো কাজ অব্যাহত রাখা সমাজের জন্য নিয়মিত ভালো কাজের সফলতা নিয়ে আসা। আমরা যদি এক হয় তাহলে আমাদের কে আটকাবে এই লক্ষ্যে যদি আমরা নিয়মিত কাজ করি তাহলে আমাদের আর কোনো কষ্ট থাকেনা আমাদের সবার এগিয়ে যাবে খুব দ্রুত আমাদের সমাজকে এগিয়ে নিয়ে যেতে আমাদের অবশ্যই আপনার চেষ্টা করতে হবে।

আরো পড়ুনঃ  খারাপ কাজের ফলাফল!

সমাজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমাদের চেষ্টা অব্যাহত রাখতে হবে আমাদের চেষ্টাকে সঠিকভাবে কাজে লাগাতে আমরা পারি সবাই মিলে সবাই মিলে সমস্ত সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে আমাদের মেইন স্লোগান।