ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা | Jemon Blog
ঢাকাসোমবার - ১৫ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৫, ২০২১ ৩:২১ পূর্বাহ্ণ
Link Copied!

ad

ফেসবুক থেকে ইনকাম করার যে কয়েকটি সিস্টেম রয়েছে তার মধ্যে অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে ইনকাম করা। আমরা ফেসবুকের ইনস্ট্যান্ট আর্টিকেল এর সাথে মোটামুটি সবাই পরিচিত যারা অনলাইনে ইনকাম করার জন্য লাফালাফি করছে অথবা অনলাইনের বিভিন্ন টিপস খুঁজে বেড়াচ্ছি। ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এটা পপুলার একটি সিস্টেম এটা কেবলমাত্র ফেসবুক থেকে ইনকাম করার সুবিধা রয়েছে ফেসবুকের বাইরেও এটার মাধ্যমে ইনকাম করার কোন অসুবিধা নেই।

এটা ফেসবুকের ডেক্সটপ ভার্শনে কিংবা ফেসবুকের লাইক অ্যাপস আছে সেগুলোতে কাজ করে না শুধুমাত্র ফেসবুকের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে সেটাতে ওয়ার্কিং। শুধুমাত্র ফেসবুকের অফিশিয়াল অ্যাপ এটি কার্যকরী অর্থাৎ ফেসবুকের অফিশিয়াল অ্যাপ থেকে যারা ভিজিট করে আপনার এই আর্টিকেলটি পাবে তারা কেবলমাত্র ইনস্ট্যান্ট আর্টিকেলের বিজ্ঞাপনগুলো দেখতে পারবে এবং এর মাধ্যমে আপনার ইনকাম বাড়তে থাকবে।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এটি কেবল মাত্র ফেসবুকের একটি নির্দিষ্ট সার্ভিস যেমন গুগল এডসেন্স গুগোল নিউজ এটি যেমন গুগলের একটি নির্দিষ্ট সার্ভিস তেমনি এটি ফেসবুকের একটি নির্দিষ্ট সার্ভিস ইনস্ট্যান্ট আর্টিকেল।

এটার কাজ হচ্ছে আপনি আপনার ওয়েবসাইটে ফেসবুকের মাধ্যমে মিনিমাম লাস্ট ১ মাসে ১০-১৫ হাজার ফেসবুক ট্রাফিক প্রয়োজন হবে ডোমেইন ক্লেইম করতে। এছাড়াও আপনার ওখানে প্রোডাকশন আর্টিকেল সহ আরো বেশ কিছু কাজ করতে হবে।

ad
আরো পড়ুনঃ  সঠিক প্রোডাক্ট বাছাই করা

ইনস্ট্যান্ট আর্টিকেল এর সুবিধা!

প্রথমে আপনাকে ডোমেইন-হোষ্টিং ক্রয় করে একটি ওয়েবসাইট তৈরি করতে হবে, তবে ইনস্ট্যান্ট আর্টিকেল কেবলমাত্র নিউজ সাইট গুলোর জন্য করা বেটার কারন ব্লগসাইট করলে আপনার ব্লগগুলো বেশি মানুষ পড়বে না এবং ইনকাম হবে না তাই নিউজগুলো মানুষ পড়ে এগুলো করা বেটার হবে।

কারন আপনার একটা নিউজ যদি ভাইরাল হয়ে যায় তাহলে এখান থেকে আপনি কয়েক হাজার ডলার ইনকাম করতে পারবেন খুব সহজেই। ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এমন একটি ইনকাম মাধ্যম যেখানে সহজে ইনকাম হয় না আবার ইনকাম হতে শুরু করলে সেটা সহজে থেমে যায় না আমার এখানে কাজের অনেকেরই থাকে যেমন আপনার ইনস্ট্যান্ট আর্টিকেল লষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে কিছু কিছু ক্ষেত্রে।

তাই এখানে কাজ করার জন্য তাদের নির্দিষ্ট যে প্রাইভেসি পলিসি রয়েছে সেগুলো অনুসরণ করতে হবে এবং প্রাইভেসি পলিসি বাইরে কাজ করা যাবে না। যেমন আপনার ইনস্ট্যান্ট আর্টিকেল বিজ্ঞাপনগুলোতে যদি কেউ ভিপিএন কানেক্ট করে বারবার ক্লিক করে অথবা বারবার ব্রাউজিং করে কোন একটা আইপি থেকে সে ক্ষেত্রে তারা এটাকে লস্ট করে দেয় তাই এ বিষয়ে আপনাকে সচেতন থাকতে হবে।

আরো পড়ুনঃ  কিভাবে নিস বাছাই করবেন

এছাড়া ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মধ্যে আপনাকে ব্যাংক একাউন্ট এড করতে হবে অর্থাৎ প্রত্যেক মাসে ইনকাম হবে সেটা অটোমেটিক আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মধ্যে ফেসবুক ট্রানস্ফার করে দিবে এবং সেখান থেকে আপনি খুব সহজে টাকা তুলতে পারবেন।

আমরা অধিকাংশ সময় দেখে থাকি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর মাধ্যমে অনেক অনেক নিউজ ভাইরাল হয়ে যায় প্রত্যেকটা নিউজের লাইক কমেন্ট দেখা যায় হাজার হাজার লক্ষ লক্ষ নিউজগুলো থেকে ইনকাম হয় অনেক বেশি। এখানে ইনকাম সিস্টেম এরকম যে আপনার ওই আর্টিকেল এর মধ্যে ক্লিক করে যারা আপনার বিজ্ঞাপনগুলো শুধুমাত্র ইম্প্রেশন করবে অর্থাৎ আর্টিকেল এ ক্লিক করতে হবে না শুধু আর্টিকেলগুলো দেখে স্কুল করে যাবে এভাবে ইনকাম হবে।

আমরা দেখে থাকি গুগল এডসেন্স এর ইনকাম হচ্ছে বিজ্ঞাপনগুলোতে ক্লিক করতে হবে কিন্তু ফেসবুকের এখানে শুধুমাত্র বিজ্ঞাপনগুলো দেখেলেই ইনকাম হতে থাকবে অর্থাৎ আপনার ওই আর্টিকেলে কত ক্লিক পড়েছে তার উপর ডিপেন্ড করে আপনার ইনকাম। আপনার ই-সিপিএম কত সেটা জানতে হবে, এটা যত বেশি থাকবে আপনার প্রত্যেক ১,০০০ ট্রাফিক আপনার তত ইনকাম হবে।

আরো পড়ুনঃ  ওয়ার্ডপ্রেস কি? এবং কেন এটি ব্যবহার করবেন? এর সুবিধা সমূহ!

এক্সাম্পল: ধরুন আপনার ই-সিপিএম ০.৫০ ডলার এখানে আপনার প্রত্যেক ১,০০০ ট্রাফিক আসলে আপনার ইনকাম হবে ০.৫০ ডলার। অর্থাৎ আপনার ই-সিপিএম কত তার উপর ডিপেন্ড করে এগুলো। আবার কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় আপনার ই-সিপিএম অনেক বেশি বেড়ে যায় অর্থাৎ ১০:০০ ডলার কিংবা তারও বেশি হয়ে যায় তখন আপনার ইনস্ট্যান্ট আর্টিকেল লস হয়ে তার সম্ভাবনা থাকে। বুঝবেন তখন কেউ আপনার এটা নষ্ট করার জন্য কাজ করতেছে।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল খুবই ভালো একটা ইনকাম মাধ্যম তবে এটা সবার সাথে শেয়ার করা যায় না যেমন আপনার আপনজনদের সাথে শেয়ার করলে তারাই এটা নষ্ট করার জন্য চেষ্টা করবে তাই এটাই সবার সাথে শেয়ার না করাই বেটার। নিজের মত করে কাজ চালিয়ে যাবেন দেখবেন পুরো সমস্যা হবে না আর যদি কারো সাথে শেয়ার করুন তারা এটা ক্ষতি করার চেষ্টা করবেই।