গুগল এডসেন্স কি? | Jemon Blog
ঢাকাসোমবার - ১৫ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

গুগল এডসেন্স কি?

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৫, ২০২১ ৩:২১ পূর্বাহ্ণ
Link Copied!

ad

গুগল এডসেন্স কি এটা হয়ত অনেকেই জানেনা কিন্তু যারা অনলাইনে সারাক্ষণ পড়ে থাকে ইনকামের লক্ষ্যে কিভাবে ইনকাম করা যায় অনলাইন থেকে তারা হয়ত গুগল এডসেন্স কি এটা সম্পর্কে ইতিমধ্যে অবগত কেননা অনলাইনে ইনকাম করার অধিকাংশ জায়গায় গুগল এডসেন্স ব্যবহার করা হয় যেমন ওয়েবসাইট থেকে ইনকাম করার জন্য গুগল এডসেন্স ব্যবহার করতে হয় ইউটিউব থেকে ইনকাম করার জন্য গুগল এডসেন্স ব্যবহার করতে হয়।

এ ছাড়াও বেশকিছু প্ল্যাটফর্ম আছে যেখান থেকে ইনকাম করার জন্য গুগল এডসেন্স এ কাজে লাগিয়ে ইনকাম তৈরি করতে হবে এটি গুগলের একটি নিজস্ব সার্ভিস অ্যাডসেন্স পাওয়ার জন্য ওয়েবসাইট ইউটিউব সব জায়গা অর্থাৎ সকল প্লাটফর্মে তাদের নিজস্ব নীতিমালা রয়েছে সেই নীতিমালা অনুযায়ী আপনাকে আপনার ওয়েবসাইট কিংবা আপনার ইউটিউব চ্যানেলে এডসেন্স অ্যাপ্রুভ করাতে হবে।

কিভাবে আপনার ওয়েবসাইটে অ্যাডসেন্স আপলোড করাবেন সে বিষয়ে ইতিমধ্যে আমরা একটা আর্টিকেল লিখেছি আপনি চাইলে সে আর্টিকেলটি পড়তে পারেন।

যেহেতু এটি একটি গুগলের সার্ভিস তাই অবশ্যই আপনাকে গুগলের যে নীতিমালা রয়েছে সেগুলো পূরণ করতে হবে এবং গুগলের যে সকল সার্ভিস রয়েছে সব গুলো ব্যবহার করার জন্য তাদের কিছু নীতিমালা রয়েছে সেগুলো অবশ্যই জেনে নেবেন গুগলের নীতিমালা গুলো জেনে সার্ভিস ব্যবহার করলে আপনি কোন সমস্যায় পড়বেন না আর যদি তাদের নীতিমালা সম্পর্কে আপনি অবগত না হন তাহলে কোন সমস্যা হলে সেটি সমাধানও আপনি করতে পারবেন না।

ad
আরো পড়ুনঃ  সঠিক প্রোডাক্ট বাছাই করা

গুগল এডসেন্স কি?

গুগল এডসেন্স থেকে ইনকাম অনেকটা সোনার হরিণ পাওয়ার মতো এটাকে বাংলা সোনার হরিণ বলা যেতে পারে কেননা একটা ওয়েবসাইট কিংবা একটা ইউটিউব চ্যানেলে অ্যাডসেন্স অ্যাপ্রুভাল অনেক বেশি কষ্টসাধ্য হয়ে থাকে। বাংলাদেশে বর্তমানে একটা ফ্রেশ অর্থাৎ একটা নতুন ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল পড়ে সেই ওয়েবসাইট এর দাম হয়ে ওঠে মিনিমাম ১০,০০০৳, আবার সেই অর্থাৎ একই এডসেন্স একাউন্ট যদি পিন ভেরিফাই করে বিক্রি করা যেতে পারে তাহলে তাঁর প্রাইস মূল্য দাঁড়ায় ২০,০০০৳ আবার একই অ্যাডসেন্স থেকে যদি একটা পেমেন্ট তুলে এরপর বিক্রি করতে চায় তাহলে তার বাজারমূল্য হয়ে ওঠে ৩০,০০০৳।

তাহলে বন্ধুগণ তোমরা বুঝতে পারলে গুগল এডসেন্স এর ডিমান্ড কত এবং এটি কিভাবে বিক্রি করা যায় সে বিষয়ে আমরা আর্টিকেল লিখব এবং কিছু কিছু মার্কেটপ্লেস সেখানে মেনশন করবো তোমরা চাইলে সেখানে তোমাদের ডিজিটাল প্রোডাক্ট গুলো বিক্রি করতে পারবে খুব সহজে কোন ধরনের ঝুঁকি কিংবা রিক্স ছাড়া। গুগল এডসেন্স কি।

হ্যাঁ এটা আমার মনগড়া কোন কথা নয়। এটা বর্তমান মার্কেট প্লেসের কথা মার্কেটপ্লেসে গুগল এডসেন্সের অনেক বেশি ডিমান্ড বর্তমানে। বিভিন্ন মার্কেটপ্লেসে আপনি প্রবেশ কিংবা ভিজিট করলে বুঝতে পারবেন তাদের ডিমান্ড কত বিশেষ করে গুগল এডসেন্স এর ক্ষেত্রে সেটা হোক গুগল এডসেন্স ইউটিউব কিভাবে সাইটের দুটোরই বর্তমানে ডিমান্ড খুব বেশি ডিমান্ড বলা যেতে পারে। গুগল এডসেন্স কি।

আরো পড়ুনঃ  ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

যারা এডসেন্স নিয়ে কাজ করে অর্থাৎ প্রত্যেক মাসে ৭-১০ টি গুগল এডসেন্স তাদের ওয়েবসাইটে এপ্রুভ করে তারা বর্তমানে খুব বেশি ইনকাম করে যাচ্ছেন। গুগল এডসেন্স আসলে এটা সবাই আপলোড করাতে পারে না কেননা এর অনেক বেশি নীতিমালা রয়েছে যা সবাই বোঝে না। এ নীতিমালা গুলো সম্পর্কে আমরা একটা আর্টিকেল লিখে ইতিমধ্যে চাইলে আপনি সেটা আমাদের ওয়েবসাইট ভিজিট করে পড়ে আসতে পারেন। গুগল এডসেন্স কি।

গুগল এডসেন্স এটা আপনি এপ্লাই করার ৭-১৪ দিনের মধ্যে রিভিউ আসে অর্থাৎ দুই সপ্তাহের মধ্যে রিভিউ আসি কিছু কিছু ক্ষেত্রে একটু লেট হতে পারে সেটা হচ্ছে আপনার কোভিট-১৯ এর জন্য অনেকটা লেট হতে পারে তবে অবশ্যই আপনাকে তারা রিভিউ দিবে সেটা একটু পরে কিন্তু একটু আগে। এখানে অনেকটা ধৈর্যের খেলা বলা যেতে পারে বিশেষ করে আপনার কনটেন্ট কেমন তার উপর ভিত্তি করে আপনার এডসেন্স এপ্রুভ হাওয়া। গুগল এডসেন্স কি।

আপনার কনটেন্ট কোয়ালিটি, কনটেন্ট কত বড়, কনটেন্ট এর মধ্যে যে সকল পিকচার ব্যবহার করেছেন সেগুলো কপিরাইট নাকি আপনার নিজের মালিকানা, ওয়েবসাইট ডিজাইন, এই সমস্ত বিষয় গুলো ম্যাটার করে অনেক বেশি তাই সব গুলোর দিকে ফোকাস করতে হবে আপনাকে। গুগল এডসেন্স এটি গুগলের একটি সার্ভিস এখানে তাদের নিয়মের বাইরে কিছু করলে আপনাকে তারা তাদের সার্ভিস থেকে বরখাস্ত করে দিবে। গুগল এডসেন্স কি।

আরো পড়ুনঃ  ভালোবাসার অন্যতম গল্প | পর্ব-২

অর্থাৎ তাদের সার্ভিস ব্যবহারের পূর্বে তারা তাদের নিয়ম-নীতি বলে দিয়েছে সেই নিয়ম নীতির বাইরে যদি কোন কিছু করেন তাহলে আপনার একাউন্ট ডিজেবল করে দেবে তাহলে আপনি আর আপনার অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন না তবে তারা অপশন রেখেছে ডিজেবল হওয়ার পরে আপনি এপ্লাই করতে পারবেন কিন্তু বেশিরভাগ সময় এপ্লাই করলে এটা ফেরত পাওয়া যায় না।

তাহলে বন্ধুগণ বুঝতে পারলে তোমরা গুগল এডসেন্স আসলে কি এটা দ্বারা কি কাজ করা যায় আশা করি তোমরা বুঝতে পেরেছ।