জীবনকে উপভোগ করা | Jemon Blog
ঢাকাবৃহস্পতিবার - ২ ডিসেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

জীবনকে উপভোগ করা

যেমন ব্লগ ডেক্স
ডিসেম্বর ২, ২০২১ ৮:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

ad

জীবন কখনো থেমে থাকে না, জীবনকে উপভোগ করা! সময় যেমন নিজের গতিতে অটল নিজের গতিতে চলতে থাকে অনুরূপভাবে জীবন নিজের গতিতে ওয়ালটন মিউজিক ওদিকে চলতেই থাকবে জীবন কখনো থেমে থাকবে না এটা আমাদেরকে বিশেষ করে আমাদের সামনের দিকে আগাতে হবে অর্থাৎ জীবনকে উপভোগ করতে হবে।

জীবনকে উপভোগ করার জন্য নিয়মিত ঘোরাফেরার খাওয়া-দাওয়া আড্ডা দেওয়া গেমস খেলা গার্লফ্রেন্ড নিয়ে ঘোরাফেরা করা এগুলো করতে হবে তাহলে জীবনকে উপভোগ করা যাবে আর যদি সারাদিন ঘরের কোণে বসে থাকা হয় অর্থাৎ জীবনকে উপভোগ করা হয় তখন দেখবেন জীবনটা কেমন নিরামিষ হয়ে যাচ্ছে অর্থাৎ কিছুই ভালো লাগছে না এধরনের একটা উপকৃত তৈরি হয়ে যাবে যে কিছু ভালো লাগছে না কিন্তু এখানে সবই ভালো লাগবে বাট জীবনকে উপভোগ করতে শিখতে।

যখনই আপনি আপনার জীবনকে উপভোগ করতে শিখবেন কখন দেখবেন পৃথিবী আপনার আশেপাশের মানুষ আপনার সব কাজ ভালো লাগে। আমাদের জীবনে কিছু কিছু মুহূর্ত আছে যেটা খুবই কষ্টদায়ক এবং খুবই দুঃখদায়ক হয়ে থাকে সেই মোমেন্ট গুলো আমাদের জন্য খুবই কষ্টদায়ক তাই এই কষ্টদায়ক মোমেন্ট গুলো যেন আমাদের জীবনে না আসে সেই লক্ষে আমাদের খেয়াল রাখতে হবে কীভাবে এই মোমেন্ট গুলো আমাদের জীবনে না আসে এই মোমেন্ট গুলো আসলে দুঃখ ভরা মোমেন্ট আমাদের এই ছোট্ট জীবনের ছোট্ট মুহূর্তের মধ্যে দুঃখ ক্লান্ত ভরা সময়গুলো আমরা অনুভব করতে চাই না তাই এই মোমেন্ট গুলো আমরা কখনোই আশা করি না।

আরো পড়ুনঃ  স্বপ্নের নায়ক সেই তুমি • পর্ব-১

বাংলাদেশের জীবন তাকে এমন ভাবে তৈরি করতে হবে যেন যে কোন সময় যে কোন মুহূর্তে যে কোন সিচুয়েশনে যে কোন বিপদ আমাকে হ্যান্ডেল করা যেতে পারে অর্থাৎ সব সময় সবকিছু হ্যান্ডেল করার জন্য নিজেকে প্রস্তুত রাখতে হবে আপনি আপনার জীবনের সবকিছু অনুভব করতে পারবেন উপভোগ করতে পারবেন আর যদি আপনি দুনিয়ার সব কিছু কঠিন মনে করেন এগুলো বেশি কষ্টদয়ক মনে করেন তাহলে আপনার জন্য কঠিন হয়ে যাবে কষ্টদায়ক হয়ে যাবে তাই এগুলো কেজি এবং সহজ করার জন্য আপনি এ কাজগুলো করতে পারেন।

ad

জীবন কারো জন্য থেমে থাকে না এটা সবাই জানে তাই জীবনকে জীবনের মতো চলতে দেয়া উচিত এমন আমাকে আমার মতো করে গুছিয়ে নেয়া উচিত যাতে করে যেকোন সিচুয়েশনে যে কোনো আপদ বিপদ সংকুল অনুযায়ী সুন্দরভাবে হ্যান্ডেল করতে পারে। অনেকেই রয়েছে স্বাভাবিকভাবে যাদের ক্যামেরা আলওয়েশ বলে থাকি তারা দেখবেন সব ধরনের সিচুয়েশন হ্যান্ডেল করতে পারে না এরা বিভিন্ন সিচুয়েশন ভয় পেয়ে থাকে কঠিন কোন কাজকে ভয় পেয়ে থাকে কাজগুলোকে তারা অনেক বেশি কঠিন মনে করে দেয়ার জন্য তারা সামনের দিকে আগাতে পারে না।

আরো পড়ুনঃ  স্বপ্নের নায়ক সেই তুমি • পর্ব-২

যেকোনো কাজ আমাদেরকে কঠিন মনে করা যাবে না খুব সহজ মনে করে সেগুলো আমাদের করে ফেলতে হবে সেটা কষ্টকর হয়ে থাকে কাজ কখনো শান্তিময় হয় না সব কাজের মধ্যে একটু কষ্ট থাকবে এই কাজকে শান্তিময় মনে করে সেগুলো কমপ্লিট করা উচিত সেগুলো সর্বশেষ করা উচিত কাজ শেষ করে দেখবেন আপনার মনের মধ্যে একটা শক্তি অর্জন হয়েছে আপনি সামনের দিনগুলোতে এর থেকেও বড় কাজগুলো করতে পারবেন তাই নিজেকে প্রস্তুত করতে হবে জীবনকে উপভোগ করার জন্য যে কাজগুলো গুরুত্বপূর্ণ।

জীবনকে উপভোগ করার জন্য প্রত্যেক সপ্তাহে প্রত্যেক মাসে একবার দূরে কোথাও ঘুরতে যাওয়া উচিত দূরে কোথাও বেড়াতে যাওয়া উচিৎ ভালো মানুষের সঙ্গে চলা উচিত জীবনের চাওয়া গুলো পূরণ করা উচিত এগুলো পূরণ করার লক্ষ্যে কাজ করা উচিত। অনেকের চাওয়া হয় এ গালফ্রেন্ড নিয়ে ঘোরার বিয়ে করা এগুলো করা উচিত কারণ জীবন এটা খুবই সীমিত সময়ের জন্য এটাকে উপভোগ করা উচিত আপনাদের এটা উপভোগ করতে পারলে নিজের জীবনকে সফল মনে হবে।

কিছু কিছু সময় আছে যে সময়টাতে মানুষ উপভোগ করতে পারে না উপভোগ করতে চায় না সময়টা আসলে খারাপ হয়ে থাকে এই খারাপ সময়টাকে উপভোগ না করেই আমরা ভালো সময় এটাকে উপভোগ করতে পারি ভালো সময় এটাকে উপভোগ করার জন্য নিজেকে সবসময় প্রস্তুত রাখতে হবে নিজেকে সবসময় তৈরি রাখতে হবে কখন ভালো সময় আমার চলে আসে কখন খারাপ সময় আছে এ বিষয়ে আমাকে এলার্ট থাকতে হবে।

আরো পড়ুনঃ  ঔষধ খাওয়ার উপকারিতা ও অপকারীতা

খারাপ কাজ থেকে আমাদের দূরত্ব বজায় রাখতে হবে যাতে করে আমাদের খারাপ সময় না আসে খারাপ কাজ করলে কি ওর মত খারাপ সময় আমাদের আসে তাই খারাপ কাজ বর্জন করা জরুরী আমাদের জন্য।