নিউজ পোর্টাল থেকে ইনকাম | Jemon Blog
ঢাকাসোমবার - ১৫ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

নিউজ পোর্টাল থেকে ইনকাম

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৫, ২০২১ ৩:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

ad

বন্ধুরা তোমরা কেমন আছো? আমরা আজকে আলোচনা করব বাংলা নিউজ পোর্টাল থেকে কিভাবে ইনকাম করা যায় এবং কত ইনকাম করা যায় এইসব বিষয়বস্তু নিয়ে। আমাদের বাংলাদেশ কয়েক হাজার অনলাইন পোর্টাল রয়েছে এবং তারা নিয়মিত ইনকাম করে যাচ্ছে।

একটা নিউজ পোর্টাল থেকে ইনকাম করার জন্য অনেকগুলো সোর্স কিংবা অনেকগুলো মাধ্যম থাকে তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হচ্ছে গুগল এডসেন্স লোকাল স্পন্সার এফিলিয়েট মার্কেটিং ইনস্ট্যান্ট আর্টিকেল সহ আরো বেশ কিছু মাধ্যম রয়েছে যেগুলো ব্যবহার করে একটা নিউজ পোর্টাল থেকে ইনকাম করা যায়।

তবে কথাগুলো যতটা সহজে বলা যায় এতটা সহজ নয় এখান থেকে ইনকাম করা এখানে মোটামুটি আপনার ইনভেস্টমেন্ট হয়েছে সেইসাথে আপনার খাটুনিও কিছু রয়েছে আপনাকে আইডিয়া দিয়া কাজগুলো সম্পন্ন করতে হবে। এখানে আপনার আইডিয়া ইনভেস্ট করতে হবে আপনার আইডিয়া যত ভালো আপনি এখান থেকে ইনকাম করতে পারবেন তত ভালো ‌‌‌‌।

সম্পূর্ণ বিষয়টা ডিপেন্ড করে আপনার আইডির উপরে তাই আপনি কেমন ইনভেস্ট করতে পারবেন আপনি কেমন মার্কেটিং করতে পারবেন এই বিষয়গুলোর উপর সম্পূর্ণ অভিজ্ঞতা আপনার থাকতে হবে মার্কেটিং কিভাবে করবেন অথবা আপনি যদি নিজে না পারেন তাহলে অন্যদের অর্থাৎ অন্য কাউকে দিয়ে আমার কাছেই করালেন এভাবে করে আপনাকে কাজ সম্পন্ন করতে হবে আর হ্যাঁ এটা সত্য যে নিউজ পোর্টাল গুলোর মার্কেটিং করতে হয় লম্বা টাইম অর্থাৎ সবসময়ের জন্য।

ad
আরো পড়ুনঃ  স্বপ্নের নায়ক সেই তুমি • পর্ব-৩

ব্লগিং করার জন্য যে সাইটগুলো থাকে অথবা জব সাইট আঁধারের যে ওয়েবসাইটগুলো বা বিভিন্ন প্ল্যাটফর্ম গুলো রয়েছে সেগুলোর মার্কেটিং একবার করলে অথবা কিছুদিন পরপর করলেও হয় কিন্তু নিউ সাইটের মার্কেটিং প্রত্যেকদিন রাখা লাগে এটা facebook-এ বুস্ট রানিং রাখা লাগে গুগোল রাখা লাগে।

সর্বোপরি একটা নিউজ পোর্টাল চালাতে হলে আপনাকে অনেক অভিজ্ঞ ভালো হতে হবে বটে কেননা একজন সম্পাদকের অনেক অভিজ্ঞতা থাকতে হবে এজন্য আপনি অভিজ্ঞ অর্জন করার জন্য অথবা বিভিন্ন বিষয়ের উপর জানার জন্য আপনি কোর্স করতে পারেন কিংবা বিভিন্ন জায়গা থেকে আপনি ট্রেনিং গ্রহণ করতে পারেন।

নিউজ পোর্টাল থেকে কিভাবে ইনকাম!

যিনি একটা নিউজ পোর্টাল পরিচালনা করেন অর্থাৎ পরিচালক কিংবা সম্পাদক তার অভিজ্ঞতা থাকা লাগে অনেক বেশি কেননা তার আন্ডারে কয়েক শত সংবাদকর্মী কাজ করবেন সেখানে তার ক্ষমতা কার কথা বলার আচার-আচরণ ধরন সবকিছু প্রফেশনাল থাকতে হবে তাহলেই কেবলমাত্র একটা নিউজ পোর্টাল পরিচালনা অনেক ভালোভাবে করা যাবে অনেক ভালো কিছু ওই পোর্টাল দিয়ে আশা করা যেতে পারে।

সেই সাথে যেহেতু আমাদের বাংলাদেশ থেকে কাজ করতে হবে অবশ্যই নিউজ পোর্টাল নিবন্ধন করতে হবে নিবন্ধন ছাড়া করা অর্থাৎ অবৈধ ভাবে কাজ করা যাবে না বৈধ ভাবে কাজ করতে হবে এবং বৈধভাবে কাজ করার জন্য সরকারের যে রিকোয়ারমেন্ট রয়েছে সেগুলো পূরণ করে নিবন্ধন করতে হবে।

আরো পড়ুনঃ  ছোলা খাওয়ার উপকারিতা

নিবন্ধনঃ অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য মোটামুটি ভাবে কিছু রিকোয়ারমেন্ট তুলে ধরা হলো যা হচ্ছে আপনার একটি অফিস দরকার হবে, আপনার একটি নিউজ পোর্টাল দেখাতে হবে সেইসাথে আপনার পোর্টালে যারা কাজ করে তাদের কিছু ডকুমেন্টস লাগতে পারে এছাড়া আপনার যে ইডিটর কিংবা পাবলিশার্স রয়েছেন তার ভোটার আইডি কার্ড এবং ছবি লাগবে, পরিচালক অর্থাৎ সম্পাদক মহোদয় এর সবকিছুই যেমন ভোটার আইডি কার্ড ছবি আর ভোটার আইডি কার্ড জমা দিতে হবে এবং আপনার প্রতিষ্ঠানের নামে ব্যাংক একাউন্ট থাকতে হবে এছাড়া টিন সার্টিফিকেট থাকতে হবে এছাড়া আপনার অ্যাকাউন্টের জন্য একটা অফিস মাস্ট বি প্রয়োজন হবে।

সবকিছু জমা দেওয়ার পরে তথ্য মন্ত্রণালয় থেকে আপনার অফিস টি ভিজিট করার জন্য পুলিশ কিংবা অন্যান্য ম্যানেজমেন্ট দায়িত্বে রয়েছেন তারা আসবে এবং আপনার অফিস ভিজিট করবে অফিস ভিজিট করে তাদের যদি মনে হয় আপনার প্রশ্নের জন্য নিবন্ধন প্রয়োজন সে ক্ষেত্রে তারা নিবন্ধন সম্পন্ন করার লক্ষে তথ্য মন্ত্রণালয় আপনার পোর্টালের সম্পর্কে তারা জানাবে এবং সেখান থেকে আপনাকে রিপোর্ট দিবে যে আপনার প্রতি নিবন্ধন হবে কি হবে না এ বিষয়ে।

আরো পড়ুনঃ  স্বপ্নের নায়ক সেই তুমি • পর্ব-১

এছাড়াও আপনার অফিসের কর্মচারী কিংবা সবকিছু ঠিকঠাক আছে কিনা এ বিষয়গুলো অবশ্যই তারা যাচাই করবে তাই নিবন্ধন করার পূর্বে অর্থাৎ নিবন্ধন এপ্লাই করার পূর্বে অফিসের সবকিছু ঠিকঠাক আছে কিনা সে বিষয়গুলো সম্পর্কে আপনার অবগত হওয়া উচিত বলে মনে করি। একটা নিউজ পোর্টাল মা নেই আপনি সমস্ত পৃথিবীর অর্থাৎ সমগ্র পৃথিবীর খবর সমস্ত মানুষের সামনে তুলে ধরতে পারছেন তাই মানুষের সামনে কি তুলে ধরছন সেটা সরকারকে অবশ্যই আপনার জানাতে হবে, এজন্য নিবন্ধন প্রয়োজন।