ফেসবুক একাউন্ট খোলার নিয়ম | Jemon Blog
ঢাকাশনিবার - ৬ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ৬, ২০২১ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

ad

বর্তমান যুগে ফেসবুক সব থেকে জনপ্রিয় মাধ্যম। ফেসবুক এখন প্রায় ইউটিউব ও গুগল এর মতোই জনপ্রিয়। বর্তমান সময়ে প্রায় সকলেই ফেসবুক ব্যবহার করে। বাংলাদেশে ফেসবুক ব্যবহার কারির সংখ্যা অনেক বেশি। ফেসবুক একাউন্ট খোলার আগে আমাদের সকলকে আগে ফেসবুক সম্পর্কে জানতে হবে। ফেসবুক একটি অনলাইন মাধ্যম।ফেসবুক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে যদি জানতে চান তাহলে সম্পূর্ন পোস্ট পড়ুন।

ফেসবুকের মাধ্যমে এক জন আরেক জনের সাথে যোগাযোগ করতে পারেন খুব সহজেই। ফেসবুকের সকলের সঙ্গে যোগাযোগ স্থাপন ও নতুন নতুন মানুষের সাথে পরিচিত হতে পারে। ফেসবুক একটি সামাজিক মাধ্যম। সামাজিক যোগাযোগ স্থাপনে এর অনেক ভূমিকা রয়েছে। এই সামাজিক মাধ্যম ব্যবহার করে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলা এব্ং পরিবারের সদস্যদের বাইরে আসে পাশে পরিচিত এবং নতুন পরিচিত দের সাথে যোগাযোগ করা জায়।কিভাবে ফেসবুক একাউন্ট খুলতে হয় :

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

মোবাইল থেকে ফেসবুক একাউন্ট খুলা খুবই সহজ। কিছু পদ্ধতি অবলম্বন করলে প্রায় ২ থেকে ৫ মিনিটের মধ্যে একটা ফেসবুক একাউন্ট তৈরি করা যায়। নতুন করে ফেসবুক একাউন্ট খোলার জন্য যেটি প্রয়োজন তা হলো মোবাইল নাম্বার ও ইমেইল একাউন্ট। বর্তমান সময়ে সকলেই মোবাইল নাম্বার রয়েছে আর ইমেইল একাউন্ট না থাকলে খুলে নিতে হবে।

আরো পড়ুনঃ  ওয়েবসাইট তৈরি করার সরঞ্জাম সমূহ

মোবাইল ডাটা কানেকশন অন করে আপনাকে ফেসবুক এপস্ এ যেতে হবে। ফেসবুকে গেলে আপনি log in ও create account এই দুটি অপশন দেখতে পাবেন। আপনি যেহেতু নতুন একাউন্ট খুলবেন তাই আপনি create account এ click করবেন।

ad

Create account এ click করলে আপনি কিছু প্রশ্ন দেখতে পাবেন আপনার মোবাইল স্কিনে। এই প্রশ্ন গুলোর উত্তর দিতে হবে আপনাকে।

ফেসবুক একাউন্ট খোলার নিয়ম সম্পর্কের নিচে কিছু আলোচনা করা হচ্ছে:

১. What’s your name?  এই জায়গায় নিজের নাম দিবেন। First name এবং middle name এর জায়গায় আপনার নাম এবং Last Name এর জায়গায় আপনার পদবী ব্যবহার করবেন।  এর পর next এ click করবেন।

২. What’s your phone number or email address?  এই জায়গায় আপনার মোবাইল নাম্বার অথবা email account টি দিয়ে দিবেন।

৩. What’s your date of birth?  এই জায়গায় আপনার জন্ম তারিখ এবং মাস ও কতো সাল সেটা দিতে হবে।

৪. এর পর আপনাকে একটি শক্ত পাসওয়ার্ড দিতে বলবে। আপনি বিভিন্ন অক্ষর ও সংখ্যা দিয়ে মনে রাখার মতো একটা পাসওয়ার্ড দিয়ে দিবেন।

আরো পড়ুনঃ  ভালোবাসার অন্যতম গল্প | পর্ব-২

ফেসবুক একাউন্ট খোলার সময় আপনি যে নাম্বার দিবেন সেখানে ফেসবুক এর তরফ থেকে আপনাকে একটা কোড নাম্বার দিবে আর যদি email address ব্যবহার করোন তাহলে আপনার email  একাউন্ট এ কোড নাম্বার টি আসবে। কোড নাম্বার টি কয়েক সেকেন্ড এর মধ্যে আপনাকে কোড নাম্বার এর জায়গায় দিতে হবে। কোড নাম্বার টি ৫ ডিজিট এর মধ্যে হবে।

এর পর আপনি sing up button এ click করবেন। আপনার ফেসবুক একাউন্ট এর জন্য আপনাকে একটি প্রোফাইল পিকচার দিতে হবে। প্রোফাইল পিকচার টি আপনার নিজের ছবি দিলে ভালো হয় এতে আপনার পরিচিত সকলেই আপনাকে খুব সহজে চিনতে পারবে। এবং কভার Pictures এর জন্য আপনাকে আরেকটা ছবি সিলেক্ট করতে হবে।

এই Pictures এর জন্য আপনাকে Add pictures এ ক্লিক করে cover Pictures এবং profile pictures  দিতে হবে। এর পর আপনার নিজের প্রোফাইল ইডিট করতে হবে। Facebook bio দিতে চাইলে আপনি আপনার নিজের মতো করে bio সেট করবেন। bio তে গিয়ে আপনাকে নিজের সম্পর্কে কিছু লিখতে হবে।

আরো পড়ুনঃ  ভালোবাসার অন্যতম গল্প

ফেসবুকে নিজের প্রোফাইল ইডিট করা টা জরুরি। আপনার প্রোফাইল এ
১.আপনি কোন শহরে থাকেন।
২. আপনি কোন কাজ করেন।
৩. স্কুল, কলেজ ইত্যাদি সম্পর্কে দিতে পারেন।

এসব কিছু দেওয়ার পর আপনার ফেসবুক একাউন্ট টি খুলা সম্পূর্ন হবে। এখন ফেসবুক থেকে আপনাকে কিছু ফ্রেন্ড সাজেস্ট করতে হবে। আপনি আপনার পরিচিত কিছু ফ্রেন্ড সাজেস্ট করতে হবে। আপনি আপনার পরিচিত বন্ধ বান্ধব অথবা প্রতিবেশী দের মধ্যে সাজেস্ট করে নিবেন এবং এর মাধ্যমেই সচল হয়ে যাবে আপনার ফেসবুক একাউন্ট।