সঠিক প্রোডাক্ট বাছাই করা | Jemon Blog
ঢাকারবিবার - ১৪ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

সঠিক প্রোডাক্ট বাছাই করা

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৪, ২০২১ ৩:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ad

নিয়মিত অনলাইনে আমরা প্রোডাক্ট কিনি বিশেষ করে সবকিছু ডিজিটাল হয়ে যাওয়ায় অনেকেই অনলাইনে বাইরে কিছুই করি না যা কিছু প্রয়োজন হয় অনলাইনে অর্ডার করে ফেলি হোম ডেলিভারি পেয়ে যায় এই সুবিধা ব্যবহার করে আমরা অনেকেই অনলাইনে প্রোডাক্ট কিনি কিন্তু অনেক সময় দেখা যায় প্রোডাক্ট ভালো হয় না অথবা প্রডাক্ট যেটা অর্ডার করেছি সেটা পাই না এ অবস্থায় আমার করণীয় কি?

হ্যাঁ এইমাত্র অবস্থায় কি করনীয় সে বিষয় নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। আপনি যে ই-কমার্স কোম্পানি থেকে প্রোডাক্ট কিনেন না কেন অবশ্যই প্রোডাক্ট যাচাই করার জন্য তাদের কোন রয়েছে সে কোড দিয়ে যাচাই করতে পারেন অথবা গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন কিউআর কোড স্ক্যান করার জন্য।

যে কোম্পানি থেকে আপনি প্রোডাক্ট অর্ডার করেন না কেন প্রত্যেকটা কোম্পানি থেকে আপনাকে এই কোড ব্যবহারের সুবিধা দিবে এই কোড স্ক্যান করে আপনি জানতে পারবেন আপনার প্রোডাক্ট সঠিক পেয়েছেন কিনা তবে এটা কেবলমাত্র প্রোডাক্ট হাতে পাওয়ার পরে আপনি জানতে পারবেন।

আরো পড়ুনঃ  ভালোবাসার অন্যতম গল্প

অর্ডার কমপ্লিট করার পূর্বে অর্থাৎ তাদেরকে পেমেন্ট পাঠানোর পূর্বে কিভাবে প্রোডাক্ট যাচাই করবেন তা হচ্ছে আপনি যে প্রোডাক্টটি অর্ডার করবেন সেই প্রোডাক্টের রিভিউ দেখেন কতজন লোক কিনেছে অথবা সেটা কতজন লোক রিভিউ দিছে তাদের রিভিউগুলো ভালো নাকি মন্দ সেগুলো দেখুন। প্রডাক্ট কোয়ালিটি বোঝার জন্য প্রোডাক্ট এর নাম কপি করে গুগলে সার্চ করুন, প্রোডাক্ট প্রাইস নিয়ে সন্দেহ থাকলে প্রোডাক্ট এর নাম গুগলে সার্চ করে দেখুন অন্যন্য ই-কমার্স প্রতিষ্ঠানগুলোতে প্রোডাক্ট এর দাম কত।

ad

সর্বোপরি সবথেকে ভালো আইডিয়া হচ্ছে প্রোডাক্ট কেনার পূর্বে চেক করা প্রোডাক্ট কেনার পূর্বে চেক করলে ওই প্রোডাক্টের মধ্যে কোনো ঝামেলা থাকে না। আমি নিজেও বিভিন্ন সময়ে এই সমস্যা ফেইস করেছি যে প্রোডাক্ট অর্ডার করার পরে যেটি অর্ডার করেছি সেটি পাইনি অথবা প্রোডাক্টটা আসেনি এটা সমস্যা অনেক ফেস করেছি আমি।

এছাড়া আরো ভালো আইডিয়া হচ্ছে সম্পর্কে আপনার নিকটস্থ যে মার্কেট রয়েছে সেখানে খোঁজ নেওয়া অথবা অনলাইনে যাচাই বাছাই করা যেমন আপনি প্রোডাক্ট এর নাম লিখে গুগলে সার্চ করলে ওই প্রোডাক্ট সম্পর্কে হাজার হাজার রেজাল্ট আপনার সামনে দেখাবে আপনি সেখান থেকে ভালো মনের একটা আইডিয়া অর্জন করতে পারবেন।

আরো পড়ুনঃ  কিভাবে নিস বাছাই করবেন

তাহলে আশাকরি প্রোডাক্ট যাচাই করতে আপনাদের আর সমস্যা হবে না।