মায়ের সাথে সন্তানের ভালোবাসা | Jemon Blog
ঢাকারবিবার - ১৪ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

মায়ের সাথে সন্তানের ভালোবাসা

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৪, ২০২১ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

ad

ভালোবাসা এটা কখনো পূর্ণ হয়না এটা সব সময় পূর্ণতা পায় এবং এটা সব সময় নিজেকে ভালোবাসার মধ্যে ডুবিয়ে রাখে ভালোবাসা মানেই অন্যজনকে বুকের মধ্যে টেনে নেয়া মা সন্তানের মধ্যে যে ভালোবাসাটা থাকে সেটা অন্য কোথাও পাওয়া যায়না মা এবং সন্তান দুজনেই একই সুতোয় বাঁধা বলা যেতে পারে। আজকে এমন একটি গল্প শেয়ার করব মা এবং সন্তানের যেটা আপনার হয়তো খুবই ভালো লাগতে পারে আশাকরি পুরো আর্টিকেলটি আপনি পড়বেন এবং আপনার মতামত জানাবেন।

আমার নাম শারমিন আক্তার আমি মাত্র ক্লাস নবম শ্রেণীতে পড়ি আমরা মধ্যবিত্ত ফ্যামিলির আমার বাপের অনেক কিছুই নেই কিন্তু অনেক কিছু না থাকা সত্ত্বেও আমি মনে করি আমার বাবা পৃথিবীর একমাত্র শ্রেষ্ঠ বাবা। এখানে মায়ের তুলনা না করি কারন নাই রে তুলনা এখানে করার মত অবস্থা আমার নেই।

কিছুদিন আগের ঘটনা আমি এবং আমার মা দুজনে মার্কেটে যাচ্ছে কিছু কেনার জন্য আমার একটা জামা কিনতে হবে এবং কিছু কসমেটিক্স এবং আম্মু তাঁর নিজের জন্য একটা হিজাব কিনবেন তার মূল উদ্দেশ্য আমাকে নিয়ে বাজারে আসে। আব্বু তার ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকায় আমাদের বেশি সময় দিতে পারছেন না এতে করে তার ভালোবাসা কিন্তু কমতি নয়। আব্বু দুপুরে ভাত খেতে বাসায় আসেন এবং আমাদের জানান আমাদের কিছু প্রয়োজন হলে যেন বিকেলে বাজারে গিয়ে নিয়ে আসি।

আচ্ছা আপনাদের জানানো হয়নি আমি কেবল মাত্র একটাই সন্তান আমার কোন ভাই বোন নেই। আমি আর আম্মু বাজারে গেলাম আমার কসমেটিকস খুব ফেভারেট প্রথমে আম্মুকে নিয়ে কসমেটিকস দোকানে গেলাম এবং সেখান থেকে অনেক কিছু প্রশ্ন করলাম পছন্দ করার পরে সেগুলোর প্রাইস আসলো ৮৩০৳, এখনো আমার জামা কেনা বাকি তাই জামার দোকানে চলে গেলাম অবশ্য কসমেটিক দোকান থেকে আম্মু কিছুই নিজের জন্য কেনেনি।

ad
আরো পড়ুনঃ  সমুদ্র সৈকত কুয়াকাটা ভ্রমণ

জামার দোকানে যাওয়ার পরে দোকানদার সবথেকে ভালো ভালো ড্রেস গুলো আমাদের সামনে বের করল সেখান থেকে আমার একটা ভালো ড্রেস পছন্দ হলো আপনাদের বলে রাখি কেনাকাটায় আমার আবার পছন্দ খুব ভালো জিনিস টা তেই হয়ে থাকে তাই আমার যে জামাটা পছন্দ হলো সেটার প্রাইস ৩,৫০০৳, উনি প্রাইস বলার পরে আমার মুখের দিকে তাকালাম খেয়াল করলাম আম্মু একটু বিরক্ত বোধ করছে কিন্তু আম্মু কোন কথা বলছে না আমি আম্মুকে বললাম এটা কি নিব আম্মু বলল তোর পছন্দ হলে নিয়ে নে।

সন্তানের ভালোবাসা!

দোকানদারকে বললাম ঠিক আছে এটা প্যাকেট করে দিন। দোকানদার সাহেব প্যাকেট করে দিলেন আমরা সেটা নিয়ে বের হলাম দোকান থেকে এখন আম্মুকে বললাম তুমি না হেজাব কিংবা এখান থেকে তো নিতে পারতাম আম্মু বলল না আজকে লাগবে না আমার। আমি বললাম আজকে লাগবে না মানে কি তুমি তো হিসাব করার জন্য বাজারে আসছ তাহলে কিনবে না কেন? আম্মু আমাকে বলল তোর এত কথা জানার দরকার নেই তোর কে না হলে চল আমরা বাড়িতে যাই।

কিন্তু আমি হিসাব মিলাতে পারলাম না আম্মু বাজারে আসলো হিজাব কেনার জন্য কিন্তু বাকি নেই বাড়িতে যাওয়ার ইচ্ছা পোষণ করছে কাহিনী কি! অতঃপর আম্মুর কাছে অনেক খোঁজাখুঁজি করার পর জানতে পারলাম মোট টাকা ছিল ৪৪০০৳, যা সম্পূর্ণ টা প্রায় আমার নিজের জামা এবং কসমেটিকস করার পিছনে খরচ হয়ে গেছে অবশিষ্ট টাকা রয়েছে তা থেকে হিজাব করা সম্ভব নয় এটা আম্মু চিন্তা করেছে কিন্তু বিষয়টা কোনভাবেই আমি চিন্তা করিনি।

আরো পড়ুনঃ  ভূতের ঘটনার সত্যতা প্রকাশ - পার্ট ২

বাড়ি ফেরার পথে আমরা গাড়িতে উঠলাম অবশ্য গাড়ি ভাড়া মাত্র ৩০৳, বাজার থেকে আমাদের বাসায় আসতে মিনিমাম ২০ মিনিট সময় লাগে অতঃপর আমরা গাড়িতে উঠে আমার কাছে বারবার জিজ্ঞেস করার পরে আম্মু বলল এখন টাকা নেই তাই কিনি নি পরে যখন টাকা হবে তখন কিনে নিব তুই এত কথা বলিস কেন। আমি চুপ হয়ে গেলাম লক্ষ করলাম আমার মনের মধ্যে কেমন যেন একটা কান্না বয়ে চলছে।

মায়ের সাথে সন্তানের ভালোবাসা!

বুঝতে পারলাম আমার চোখ থেকে কয়েক ফোটা পানি ঝরছে বিষয়টা আম্মু হয়তোবা বুঝতে পারছে বুঝতে পেরে আম্মু আমার গলায় হাত দিয়ে বলল যখন মা হবি তখন বুঝবি এতো কিছু এখন বুঝতে আসিস না। আমি আম্মুকে গাড়ির মধ্যে জড়িয়ে ধরে বললাম আম্মু চলো আমরা বাজারে যাব আমার জামাতে বাড়িতে অনেক আছে এটা কেনার দরকার নেই আমি ওগুলো পরে পূরণ করে তারপর পরে জামা কিনবো আম্মু হাসি দিয়ে বলল আমার পাগলি মেয়ে।

আমি আম্মুকে অনেক অনুরোধ করলাম আমি চলো আমার বাজারে গিয়ে জামাটা ফেরত দিয়ে আসি এবং আরও কিছু নিয়ে আসি কসমেটিক এবং তোমার হিজাব সহ সবকিছু আম্মু বলল পাগলী তুই কি আমার থেকে বেশি বুঝস আমার এখন হিজাব লাগবে না তাই কিনি নি লাগলে আমি কিনতাম। আমি বললাম তুমি আব্বুর থেকে আরও বেশি টাকা নিয়ে আসেনি কেন? আম্মু বলল আমাদের যা ইনকাম হয় তার যদি সব জামা কসমেটিকস কিনে খরচ করে ফেলি তাহলে তোর ভবিষ্যতের জন্য আমরা কি সঞ্চয় করব?

আরো পড়ুনঃ  গল্প: ভালোবাসার সুখ

বিষয়টা তখন আমার মাথার মধ্যে এত ভাবে ঘুরল মনে হল আমি অনেক বড় একটা ভুল করে এসেছি মনে হচ্ছে এই জামাটা ফেরত দিয়ে এখন আম্মুর প্রয়োজনীয় সবকিছু নিয়ে আসে আমি আম্মুকে বিষয়টা বলার পরেও আম্মু বলল সমস্যা নাই আমার এখন হিসাব প্রয়োজন নেই প্রয়োজন হলে আমরা আবার বাজারে এসে কিনে নিয়ে যাব।

তখন আমি বুঝতে পারলাম মায়ের ভালোবাসা যার কোন তুলনা হয় না আমার ভালোবাসাটা কতটুকু জনপ্রিয়তা কেন আল্লাহ মায়ের পেটে আমাকে পাঠিয়েছেন কেন তাদের ভালোবাসা এত বেশি আমি মোটামুটি হলেও বুঝতে পারলাম। ভালোবাসা মাপকাঠির জন্য নির্দিষ্ট কোন ওজন মেশিন নেই এগুলো কেবলমাত্র আল্লাহর দান।

ভালোবাসা এমন একটা জিনিস যা আল্লাহ রব্বুল আলামীনের ইশারাতেই হবে থাকে যেমন তিনি কেবল মাত্র মায়ের গর্ভে সন্তান পাঠিয়ে দিয়েছেন এবং সেখান থেকে মায়ের ভালোবাসা এত এত বেরিয়ে দিয়েছেন যা পৃথিবীর মানুষ সহজে বুঝতে পারে না। ছোটবেলাতে আমার জন্য যত কষ্ট করেছেন সেগুলো মনে করে আমি কখনোই খারাপ কাজে জড়িত হতে পারি না।

ছোটবেলাতে পায়খানা প্রসাব করলে সেগুলো কেবলমাত্র আমার মা পরিষ্কার করেছেন ছোটবেলাতে আমি ঘুমের সময় বিছানায় প্রস্রাব করলে সেখানে আমার মা শুয়ে আমাকে শুকনো জায়গায় শুয়ে রাখছেন এটাই তোমার তাহলে কি মায়ের ভালোবাসার কোন তুলনা হয়? বন্ধুরা এই আর্টিকেলটি লেখার মধ্যে আমার চোখ থেকে পানি ঝরছে আমি তোমাদের বুঝাতে পারব না কত আবেগ দিয়ে আর্টিকেলটি লেখা হয়েছে।

যাইহোক সর্বোপরি তোমার মতামত অবশ্যই শেয়ার করবে এবং তোমার জীবনে এমন কোন ঘটনা হয়ে থাকলে সেটা অবশ্যই আমাদেরকে লিখে পাঠিয়ে দেও আমরা প্রকাশ করে দিব তোমারি নাম দিয়ে।