যেভাবে স্বপ্নগুলো সত্যি হয় | Jemon Blog
ঢাকারবিবার - ১৪ নভেম্বর ২০২১
  1. অনলাইন জব
  2. গল্প জানুন
  3. টেক আপডেট
  4. লাভ স্টোরি
  5. সাকসেস লাইফ
  6. সোস্যাল আপডেট
  7. হেলথ টিপস

যেভাবে স্বপ্নগুলো সত্যি হয়

যেমন ব্লগ ডেক্স
নভেম্বর ১৪, ২০২১ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

ad

একবার এক স্কুলে বাচ্চাদেরকে অ্যাসাইনমেন্ট হোমওয়ার্ক দেওয়া হয়, বড় হয়ে তুমি কি হতে চাও সেটা লিখ, তোমার স্বপ্নটা লিখ! স্বপ্ন লেখার অ্যাসাইনমেন্ট নিয়ে সব বাচ্চারা লেখা শুরু করল। সবার মধ্যে একটি বাচ্চা ছিল যার বাবা ঘোড়ার ট্রেইনার ছিল (অর্থাৎ ঘোড়া দৌড় এর ট্রেনিং তিনি করাতেন) তার স্বপ্ন ছিল আমাদের নিজেদের যদি এরকম একটা আস্তা বল ঘোড়া থাকতো খুব ভালো হতো।

স্কুল থেকে দেওয়া হোম ওয়ার্ক এর মধ্যে সুন্দর করে তার স্বপ্নের কথাটি তুলে ধরা হলো। তার একটা ৫০০ একর এর ঘোড়ার আস্তাবল থাকবে, ৫,০০০ স্কয়ার ফিটের একটি বিশাল বাসা থাকবে, যে বাসায় তারা বসবাস করবে। পরেরদিন টিচারের কাছে জমা দিলেন তার হোমওয়ার্ক।

পরের দিন তার টিচার যখন বর দিলেন তখন দেখলেন তার টিচার তাকে সম্পূর্ণ হোমওয়ার্কে মার্ক দিয়েছেন “০০”। স্টুডেন্ট টিচার এর কাছে জিজ্ঞেস করলেন আমি কেন ০০ মার্ক পেয়েছে? উত্তরে টিচার বললেন দেখো বাবু তুমি অবাস্তব স্বপ্নের কথা এখানে কেন লিখেছ! এই স্বপ্ন তো বাস্তব না এজন্য তুমি এই স্বপ্নের কোন মার্ক পাবে না!

আরো পড়ুনঃ  মেজাজ গরম প্রচুর

টিচার বললেন তুমি আবার লিখে আন যদি বাস্তব স্বপ্ন হয় তাহলে আমি তোমাকে মার্ক দিব। স্টুডেন্ট ছেলেটা অনেক চিন্তা করল এবং সর্বোপরি তার বাবাকেও দেখানো তার স্বপ্নের কথাটি, তার বাবার কাছে জিজ্ঞেস করল বাবা আমি কি করবো? তার বাবা বলল এটা সম্পূর্ণ তোমার ডিসিশন তুমি ডিসাইড করো তুমি কি লিখবে!

ad

পরের দিন ওই স্টুডেন্ট তার লেখা পরিবর্তন না করে একই কাগজ আবার নিয়ে গেল। তাকি স্যার বলল তুমি তো এখানে কোন চেঞ্জ করো নি! তোমাকে তো বলা হয়েছে বাস্তব কোন একটা স্বপ্নের বিষয় এখানে লিখ। স্টুডেন্ট বলল স্যার ঠিক আছে আপনার মা আপনার কাছে থাক কিন্তু আমার স্বপ্ন আমার কাছে এটাকে যাক।

এই ঘটনা যে বালকটা বলে এরকমই একটা ১০০০ একরের বিশাল একটা ঘোড়ার রাস্তা তার নিজের ৫,০০০ স্কয়ার এর বাসাবাড়ি এবং তার সামনে ছিল তার ওই বাসার মেহমান।

ইন্টারেস্টিং ব্যাপারঃ সে গল্প শেষ করেই বলে কিছুদিন আগে তার সেই স্কুলের ওই টিচারই অন্য বাচ্চারা যারা এখন স্কুলে আছে তাদেরকে নিয়ে তার ঘোড়ার আস্তাবল টা ভিজিট করতে এসেছে!

আরো পড়ুনঃ  ভূতের ঘটনার সত্যতা প্রকাশে আমরা ছিলাম - পার্ট ১

মোর অফ দ্যা স্টোরি! স্বপ্ন

মাঝে মাঝে অনেক মানুষ আপনার স্বপ্নটাকে কেড়ে নিতে চাইবে, আপনি যদি আপনার স্বপ্নটাকে দিয়ে দেন তাহলে আর আপনার স্বপ্নটাক বাস্তবায়নে খুব একটা চান্স থাকে না। যদি মার্ক দিয়ে দেন ভালোভাবে তাকে কথা বলার সুযোগ দেন তাহলে তিনি তার স্বপ্নটাকে পূরণ করার সুযোগ পাবে।

আমাদের সবার উচিত সবার ছোট বড় সকল স্বপ্নকে শ্রদ্ধা করো সম্মান করার গুরুত্ব দেয়া। যদিও ওই টিচার তার স্বপ্ন গুরুত্ব দেয়নি কিন্তু কিছুদিন পর ওই টিচার নিজেই আরো কিছু স্টুডেন্ট নিয়ে ওই ছেলেটির স্বপ্নের ঘোড়া বাসাবাড়ি সবকিছু ভিজিট করতে আসে এবং সবকিছু বাস্তবে পরিণত হয় ছোট করে দেখতে হয় না।

কথাচিত্র: আয়মান সাদিক!